April 29, 2024, 10:45 pm

সংবাদ শিরোনাম
সারাদেশের মতো রংপুরের বাজার নিয়ন্ত্রণে রয়েছে ভোক্তার ডিজি আবাম ফাউন্ডেশনের উদ্যোগে হাফেজ ও এতিমদের মাঝে পোশাক ও সেলামী প্রদান কক্সবাজার টিসিবির পণ্য মজুদ ও বিক্রির অপরাধে এক লাখ টাকা জরিমানা দুস্থদের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ এবার কলাপাড়ায় দেখা মিললো বিলুপ্তপ্রায় উড়ন্ত লাউডগা সাপের কুড়িগ্রামের উলিপুরে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দিলেন প্রভাবশালী কুড়িগ্রামে বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি- ২০২২ প্রদান নিয়মিত বাজার মনিটরিংয়ে পণ্যের দাম কমছে :রংপুরে ভোক্তা ডিজি ব্রহ্মপুত্র নদে আড়াই মাস ধরে চিলমারী-রৌমারী ফেরি চলাচল বন্ধ বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

পুঁজিবাজারে দরপতনে সপ্তাহ শুরু

পুঁজিবাজারে দরপতনে সপ্তাহ শুরু

ডিটেকটিভ নিউজ ডেস্ক

দরপতনে সপ্তাহ শুরু করল বাংলাদেশের পুঁজিবাজার।

সপ্তাহের প্রথম দিন রোববার প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৮ পয়েন্ট কমেছে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে প্রায় ২০০ পয়েন্ট।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার ডিএসইতে ৮১২ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবারের চেয়ে ৩৯ কোটি ৭৯ লাখ টাকা বেশি।

বৃহস্পতিবার এই বাজারে ৭৭২ কোটি ৯৮ লাখ টাকা লেনদেন হয়েছিল।

লেনদেনে অংশ নিয়েছে ৩৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ২৪৭টির। আর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪৮ দশমিক ১৮ পয়েন্ট কমে ৫ হাজার ৭৬৩ দশমিক ৭৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ দশমিক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩২০ পয়েন্টে। আর ডিএস৩০ ১ দশমিক ৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৪ পয়েন্টে।

অন্যদিকে সিএসইতে ২৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই লেনদেন বৃহস্পতিবারে তুলনায় ১৪ লাখ টাকা কম।

লেনদেন হয়েছে ২৭৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৬ টির, কমেছে ১৮৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর।

লেনদেন হয়েছে ২৭৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৬ টির, কমেছে ১৮৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর